যমজের দুই পিতা !

প্রকাশঃ মে ২৭, ২০১৫ সময়ঃ ৮:০০ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৫ অপরাহ্ণ

প্রতিক্ষণ ডেস্ক :

twin-baby_52965যমজ দুই সন্তানের পিতা দুইজন ! সম্প্রতি যুক্তরাষ্ট্রের আদালতে একটি মামলায় যমজ মেয়ের ভিন্ন ভিন্ন পিতা থাকার প্রমাণ হওয়া নিয়ে দেখা দিয়েছে নাটকীয়তা।

সন্তানদের ভরণ-পোষণের জন্য যমজ সন্তান দুটির মাতা মামলাটি নিয়ে লড়ছিলেন। বিপক্ষে থাকা একমাত্র পুরুষটিকে দুটি সন্তানেরই ব্যয়ভার গ্রহণ করতে হবে এমন সিদ্ধান্তই দিচ্ছিলেন বিচারক। এরমধ্যে ভিন্ন ভিন্ন পিতা থাকা প্রমাণিত হওয়ায় জজ তার রায়কে পরিবর্তন করে ঐ ব্যক্তিকে যেকোনো একটি শিশুর ব্যয়ভার গ্রহণ করার রায় দেয়।

আর এ রায় পরিবর্তনের পিছনে কাজ করে এটি মেডিকেল পরীক্ষার প্রতিবেদন। কারণ মেডিকেলের ডিএনএ পরীক্ষায় প্রমাণিত হয় যে, ব্যক্তিটি ঐ যমজ সন্তানের মধ্যে একজনের বাবা। কিন্তু আরেক জনের না।

যুক্তরাষ্ট্রের প্যাসেইক প্রদেশের উচ্চতর আদালতের এ বিচারক বলেন, এর আগেও আমেরিকায় দুটি মামলায় আমি এ ধরনের অদ্ভুত ঘটনার সম্মুখীন হয়েছি।

এটা হতে পারে তখনই, যখন কোনো নারী একই তার বিশেষ সময়ে দুটি পুরুষের সাথে মিলিত হন এবং তার দুটি ডিম্বানু আলাদাভাবে দুটি পুরুষের স্পার্মের সাথে নিষিক্ত হয়।

মামলাটি সবার নজরে আসে যখন প্যাসেইক প্রদেশের আদালতে একজন নারী তার বাচ্চাদের ভরণ-পোষণের জন্য একজন পুরুষকে পিতা হিসেবে দায়ী করতে থাকে।

আদালতে সাক্ষ্য দেওয়ার সময় ঐ নারী স্বীকার করেন যে, তিনি এক সপ্তাহে দুটি পুরুষের সাথে মিলিত হন। বিচারক ঐ ব্যক্তিকে প্রতি সপ্তাহে এক সন্তানের ভরণ-পোষণ বাবদ ২৮ মার্কিন ডলার দেওয়ার রায় দেয়। উল্লেখ্য, বাচ্চা দুটি ২০১৩ সালের জানুয়ারিতে জন্ম নেয়।

 

প্রতিক্ষণ/এডি/নুর

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G